(১১)


ছোট বেলায় একটা গল্প পড়েছিলাম- পুনপুনে পোকা- একটা রাশিয়ান গল্পের বাংলা অনুবাদ আর কি! মাছি টাছি কিছু হবে- গত সপ্তাহে তিন রাত ধরে আমি মশার পুন পুন শুনেছি পুনঃ পুনঃ। কোথা থেকে ঢুকেছিল কে জানে? গাজিয়াবাদের মশাগুলো আবার পাক্কা চড়াই পাখির সাইজের- অন্ধকারেও প্রতিটি বডি পার্ট পস্ট দেখা যায়। যাই হোক, বাড়ির প্রতিটি ঘরে কেউ না কেউ ঘুমোচ্ছে, রাত জেগে যে বই পড়ব তারও উপায় নেই। শুক্র-শনি তো ঠিক ছিল কিন্তু রবিবার হয়ে গেল চিত্তির-অফিস যে। কাজ কম্ম চ্যাটিং চুটিং করে বিকেলের দিকে বেদম হালত। চোখ জবাফুল বাঁ চোখ আবার রসবড়া কেস- টপাস টপাস করে জল গড়াচ্ছে- জনগণ দেখে উচ্চকিত। ফরচুনেটলি, বাইক চালাতে চালাতে ঘুমিয়ে পড়ি নি(ব্যোম কালী)! বাড়ি এসে মশা নিধন যগ্যে লাগলাম। রাতে একটু আধটু পুন পুন করার চেষ্টা করেছিল বটে তবে বিশেষ আমল দি নি। এক ঘুমে রাত কাবার করে ভোর বেলায় উঠলাম আজ! আহাহা, ভোরের সকালটা বড্ড মিষ্টি লাগলো গো!

Advertisements

5 thoughts on “(১১)

  1. Apnar blog porar nesha chepe boseche …..onekdiner ovyesh, ekta boi suru korle sesh na kore utheo pari na. Ajkal se sujog koi, sonsar, konye, 2 to charpeye chana sob samle office a kaj na thaklei kichu pori.Apnar lekhagulo te amar jiboner ek ekta somoyer milestone r ullekh thekei jai. Ei jemon punpune poka. Eta sei Ali-o-nushka r goppo na. Amar boro priyo boi.

    Like

    • গতস্য শোচনা নাস্তি! আবার কোন না কোন ভাবে হয়ে যাবে। ততদিন স্মৃতির জাবর কাটা চলুক। আর আমিও ঘটনা খুঁজে ফিরি। বইমেলায় কোলকাতায় থাকব কিন্তু!

      Like

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s